ইসলামিক ইতিহাস ও বিশ্বকোষইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশইসলামী বিশ্বকোষ সিরিজবিষয়াবলিলেখকসিরিজ বই

ইসলামী বিশ্বকোষ ১ম খন্ড পিডিএফ ডাউনলোড | ইসলামের ইতিহাস ১ম খন্ড pdf download

ইসলামী বিশ্বকোষ ১ম খন্ড পিডিএফ ডাউনলোড | ইসলামের ইতিহাস ১ম খন্ড pdf download

 

আসসালামু আলাইকুম রাহমাতুল্লাহ ।  আশা করছি সবাই ভালো আছেন।  হয়তো টাইটেল পড়ে বুঝতে পারছেন আজকে আপনাদের জন্য কি বই নিয়ে এসেছি।  আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি ইসলামিক বিশ্বকোষ প্রথম খন্ড।  ধাপে ধাপে আমরা ইসলামী বিশ্ব কোষের  সকল বইয়ের দেওয়ার চেষ্টা করব ইনশাল্লাহ।  ইসলাম সম্পর্কে জানতে চান,  আদি ইতিহাস সম্পর্কে জানতে চান,  সেসকল  সম্পর্কে জানতে পারবেন ইসলামিক বিশ্বকোষ থেকে।  ইসলামী বিশ্বকোষ  অনেকগুলো খন্ড রয়েছে।  ইনশাআল্লাহ  ইসলামী বিশ্বকোষ  প্রথম খন্ড পিডিএফ  আজকে আপনাদের মধ্যে শেয়ার করছে । 

 ইসলামিক বিশ্বকোষ প্রথম খন্ড  পিডিএফ  বই হতে : 

বিশ্বকোষ বিশ্বের সকল জ্ঞানের ভান্ডার।  সেই অর্থে ইসলামী বিশ্বকোষ হল ইসলাম সম্পর্কিত বিভিন্নমুখী জ্ঞানের ভান্ডার।  ইসলামের বিষয়ে ইসলামী বিশ্বকোষ এর অন্তর্ভুক্ত।  ইসলাম  সমিতির অর্থে কোন ধর্মমাত্র নহে,  বরং  ইসলাম একটি সম্পূর্ণ জীবন বিধান।  জীবনের ব্যবস্থা হিসাবে ইসলাম উপহার দিয়েছে একটি নৈতিক মানদন্ড।  ইসলামের ইতিহাসে পেয়েছি জীবনের বিভিন্ন ক্ষেত্রে সাধনা ব্যক্তিত্ব। 

 সভ্যতার ইতিহাসে ইসলামে স্থান  সবকিছু শীর্ষে।  জীবন ও ইতিহাসের প্রতিটি স্তরে এবং সৃষ্টির প্রতিটি বিষয়ে ইসলামের রয়েছে এবং সেই সঙ্গে রয়েছে উহার বিশেষ ভূমিকা ও অবদান।  আর সেজন্যই ইসলামের জ্ঞান বিজ্ঞানের পরিধি এত ব্যাপক,  বৈচিত্র্যময় ও  ও বহুমাত্রিক । 

 ইসলামের এ ব্যাপক ও বহুমাত্রিক বিষয়সমূহ বাংলা পাঠকদের  সম্মুখে  ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ ১৯৮০  ইসলামের জন্য একটি প্রকল্প গ্রহণ করা হয় ।  এবং তা অল্প সময়ের মধ্যেই প্রণয়ন করতে সক্ষম হয় । 

ইসলামী বিশ্বকোষ পিডিএফ বইয়ের বিবরণ

  • বইয়ের নামঃ ইসলামী বিশ্বকোষ পিডিএফ 
  • প্রকাশকঃ ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ
  • প্রকাশ সাল : ১৯৮৬ 
  • সাইজঃ ৫০ এমবি চেয়েও কম
  • ভাষাঃ বাংলা 
  • পাতা সংখ্যাঃ ৮০৬টি
  • বইয়ের ধরণঃ ইসলামী বিশ্বকোষ সিরিজ
  • ফরম্যাটঃ পিডিএফ (PDF)

islamic bissokos 1 pdf download

ইসলামী বিশ্বকোষ ১ম খন্ড পিডিএফ ডাউনলোড

ব্রি: দ্র : আমরা বইগুলো বিভিন্ন অপেন সোর্স থেকে সংগ্রহ করি । তাই এর কপিরাইট আমাদের হাতে নেই। তবে আমরা ব্যাক্তিগতভাবে সাজেস্ট করবো হার্ড কাভার বই এ পড়তে। কারণ আমরা জানি , একটা বইয়ের পিছনে একজন লেখককে কি পরিমাণ মেধাশ্রম ব্যয় করতে হয়। তাই আমরা সবসময়ই চাইবো লেখক যেন তার মেধাশ্রমের যথাযথ মর্যাদা পায়।    হ্যাপি রিডিং ।

এছাড়াও আমাদের সাথে যুক্ত হতে পারেন ফেসবুক পেইজ ও গ্রুপের মাধ্যমে । আপনাদের যেকোন বই লাগলে আমাদের অবশ্যই জানাবেন। আমরা যথাসাধ্য দেয়ার চেষ্টা করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button