উপন্যাসবিষয়াবলিলেখকসিরিজ বইহিমু সিরিজহুমায়ূন আহমেদ

Dorjar opashe pdf download | দরজার ওপাশে হুমায়ূন আহমেদ পিডিএফ ডাউনলোড

Dorjar opashe pdf download | দরজার ওপাশে হুমায়ূন আহমেদ পিডিএফ ডাউনলোড

Table of Contents

আসসালামু আলাইকুম, আশা করছি সবাই ভালো আছেন। আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি হুমায়ূন আহমেদের হিমু সিরিজের দ্বিতীয় বই দরজার ওপাশে পিডিএফ। হুমায়ূন আহমেদের সবচেয়ে জনপ্রিয় একটি  সিরিজ।  ময়ূরাক্ষী প্রকাশ পায় ১৯৯০ সালে।  হুমায়ূন আহমেদ তৈরিকৃত চরিত্র রয়েছে।

  তারমধ্যে হিমু সবচেয়ে জনপ্রিয় চরিত্র বলা চলে।  এছাড়াও আরও দুটি জনপ্রিয় চরিত্র আছে একটি হচ্ছে শুভ্র ও মিসির আলি ।  আর বাকের ভাই’ চরিত্রে  নিয়ে তো  সবারই জানা আছে সেটা নিয়ে আর নাই বা বললাম।এছাড়াও আমাদের কাছে রয়েছে হাজারো বইয়ের  সমাহার। আপনার পছন্দের বইটি ডাউনলোড করতে  উপরে দেয়া শর্টফিল্ম থেকে প্রয়োজনীয় বই  সার্চ করে বের করে নিন এবং ডাউনলোড করুন। হ্যাপি রিডিং। 

দরজার ওপাশে রিভিউ :

ডাক নাম হিমু। ভালো নাম হিমালয় । বাবা আগ্রহ করে হিমালয় নাম রেখেছেন,  যেন বড় হয়ে সে হিমালয়ের মতো  বিশাল  বিস্তৃত ,  কিন্তু ধরাছোঁয়ার বাইরে নয়। হাত দিয়ে স্পর্শ করা যায়। ইচ্ছা করলে তিনি ছেলের নাম সমুদ্র রাখতে পারতেন। সমুদ্র বিস্তুৃত। সমুদ্র কেউ হাত দিয়ে স্পর্শ করা যায়। তারচেয়েও বড় কথা সমুদ্রে আকাশের ছায়া পড়ে। কিন্তু তিনি সমুদ্রের নাম না রেখে রাখলেন হিমালয়।



কঠিন মৌল পর্বতমালা, যার গায় আকাশে ছায়া পড়ে  না ঠিকই কিন্তু সে নিজেই আকাশ স্পর্শ করতে চাই। হিমুর বাবার চেয়েছেন হিমু একজন মহাপুরুষ হবে, যে মহাঁপুর পরম সত্য  জানেন। কিন্তু হিমু কি চেয়েছিল ?  আমরা তার বাবার কথা জানে,  কিন্তু তার অংকার জানিনা। সে কিসের সন্ধান করে বা  আসলে সে কোন কিছুর সন্ধান করে কি- না তা নিয়ে লেখা হলো  দরজার ওপাশে উপন্যাসটি। 

দরজার ওপাশে  পিডিএফ বই এর বিবরণ : 

  • বইয়ের নামঃ দরজার ওপাশে পিডিএফ 
  • লেখকঃ হুমায়ূন আহমেদ
  • প্রকাশ সনঃ ১৯৯২ 
  • সাইজঃ ৭ এমবিরও কম
  • ভাষাঃ বাংলা 
  • পাতা সংখ্যাঃ ৯৭ টি
  • বইয়ের ধরণঃ উপন্যাস , হিমু সিরিজ
  • ফরম্যাটঃ পিডিএফ (PDF)

Dorjar opashe pdf download

DORJAR OPASHE PDF DOWNLOAD

আজ এ পর্যন্তই আশা করছি বইটি ভালো লাগবে। হিমু সিরিজের সকল বই পেতে এখানে ক্লিক করুন।

ব্রি: দ্র : আমরা বইগুলো বিভিন্ন অপেন সোর্স থেকে সংগ্রহ করি । তাই এর কপিরাইট আমাদের হাতে নেই। তবে আমরা ব্যাক্তিগতভাবে সাজেস্ট করবো হার্ড কাভার বই এ পড়তে। কারণ আমরা জানি , একটা বইয়ের পিছনে একজন লেখককে কি পরিমাণ মেধাশ্রম ব্যয় করতে হয়। তাই আমরা সবসময়ই চাইবো লেখক যেন তার মেধাশ্রমের যথাযথ মর্যাদা পায়।    হ্যাপি রিডিং ।

এছাড়াও আমাদের সাথে যুক্ত হতে পারেন ফেসবুক পেইজ ও গ্রুপের মাধ্যমে । আপনাদের যেকোন বই লাগলে আমাদের অবশ্যই জানাবেন। আমরা যথাসাধ্য দেয়ার চেষ্টা করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button